বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৬ August ২০২১

চেয়ারম্যান

বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশন

 

মোঃ শহিদুল ইসলাম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অতিরিক্ত সচিব ২৮ জুলাই, ২০২১ তারিখে বাংলাদেশ বনশিল্প উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে যোগদান করেন। তিনি সর্বশেষ বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ছিলেন। তিনি বিসিএস প্রশাসন ক্যাডারের ১০ম ব্যাচের একজন কর্মকর্তা।

তিনি মাদারীপুর জেলার সদর উপজেলাধীন সৈয়দনূর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি স্থানীয় মিঠাপুর লক্ষীনারায়ন উচ্চ বিদ্যালয় হতে এসএসসি এবং মাদারীপুর সরকারি কলেজ হতে এইচএসসি পাশ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগ বি.কম (সম্মান) এবং এম.কম ডিগ্রী অর্জন করেন। তিনি পরবর্তীতে এক্সিকিউটিভ এমবিএ (এইচআরএম) ডিগ্রী অর্জন করেন।

মোঃ শহিদুল ইসলাম পেশাগত জীবনে বহুমুখী অভিজ্ঞতা অর্জন করেন। তিনি ১৯৯১ সনের ১১ ডিসেম্বর সহকারী কমিশনার হিসেবে খুলনা বিভাগীয় কমিশনার কার্যালয়ে যোগদান করেন। পরবর্তীতে পিরোজপুর জেলায় সহকারী কমিশনার, ভান্ডারিয়া উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালনসহ পিরোজপুর ও ঝালকাঠি জেলায় সিনিয়র সহকারী কমিশনার, নেজারত ডেপুটি কালেক্টর ও প্রথম শ্রেণীর ম্যাজিষ্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি পটুয়াখালী জেলার দুমকী, সিলেট জেলার গোপালগঞ্জ, মেহেরপুর জেলার গাংনী এবং কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি সিলেট জেলার অতিরিক্ত জেলা প্রশাসন/অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট এবং পরবর্তীতে সিলেট জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি নৌ-পরিবহণ মন্ত্রণালয়ের উপসচিব, যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (যুগ্মসচিব), বিআইডাব্লিউটিসি’র পরিচালক, বিআইডাব্লিউটিএ’র সদস্য এবং স্রেডার সদস্য (অতিরিক্ত সচিব) হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি দেশে ও বিদেশে পেশাদারিত্ব ও দক্ষতা উন্নয়নের জন্য বিভিন্ন প্রশিক্ষণ গ্রহণ করেন। তিনি বাংলাদেশ সরকারের প্রতিনিধি/দলনেতা হিসেবে বিভিন্ন দেশের সাথে দ্বিপাক্ষিক সভায় অংশগ্রহণ করেছেন। তিনি সরকারি সফরে ভারত, চীন, মিয়ানমার, মালয়েশিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ইউরোপের বিভিন্ন দেশ, অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্র সফর করেন।

তিনি ব্যক্তিগত জীবনে বিবাহিত এবং এক পুত্র ও এক কণ্যা সন্তানের জনক।


Share with :

Facebook Facebook